✍ প্রেমিকার মাথায় দুষ্ট বুদ্ধি ✍
- মনিরুজ্জামান জীবন - ছড়া ২০-০৪-২০২৪

✍ প্রেমিকার মাথায় দুষ্ট বুদ্ধি ✍
✍ মনিরুজ্জামান জীবন ✍
✍ চাঁদপুর ✍ কচুয়া ✍
১-১২-২০১৫ ইং
প্রেমিকার মাথায় দুষ্ট বুদ্ধি হৃদয়ের মনিটরে ভরতি
প্রেমিকের হৃদয়ে করলে আঘাত মনে লাগে ফুর্তি ।
দুষ্টুমি আর দস্যিপনায় প্রেমিকা নয়কে করে ছয়
কষ্ট ভীষণ যন্ত্রণাতে অতিষ্ঠে জ্বলতো নাড়িভুঁড়ির ক্ষয়।
ক্লান্তহীন প্রেমিক হেলে-দুলে যাচ্ছিলো সেদিন দুপুরে
শপিং করে আসার পথে ভূঁইয়া বাড়ির পুকুরে ।
সেই পুকুর পাড়ের কদম গাছে প্রেমিকা ছিলেন বসিয়া
চুরি করা চাম্পা কলা খাচ্ছিল বেশ কষিয়া।
প্রেমিকের দেখা পেয়ে প্রেমিকা ফেললেন কলার খোসে
বিকট শব্দে মহল্লা বাসীদের চমকে গেল পিলে ।
বেথা পেয়ে কান্না করে দিলো প্রেমিক অভিশাপ
পর জনমে হইবি বাঁদর, পৃথিবীতে যা করেছিস পাপ।
এই অভিশাপে প্রেমিকার বল কি যায় আসে আর
করবে বন্ধ বাঁদরামি?আহ!ভয় ঢুকেছে তার।
দু-একদিন পড়ে গেলেন প্রেমিকা ওই প্রেমিকের দ্বারে
বলল প্রেমিক ভুল হয়েছে দাও না গো মাফ করে।
আমার কিনা মিষ্টি খেয়ে মনটা করো শান্ত
ওই মিষ্টি যে মহা বিপদ প্রেমিক কি তা জানতো?
সব মিষ্টি মুখে নিয়ে, প্রেমিক করলো শুরু হল্লা
মিষ্টি তো নয় এসব ছিল চুন ও আটার গোল্লা ।
যদি আসিস এখানে আর জাঁকিয়ে দেবো চড়
আর জনমে বাঁদর হবি দিলাম তোকে বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

moniruzzaman
০২-১২-২০১৫ ০৫:৪১ মিঃ

অশেষ ধন্যবাদ @হেমন্ত।
প্রেমিকা বাঁদর হওয়া প্রেমিকের ভীষণ ক্ষতি!!!

hemonto
০১-১২-২০১৫ ১১:৫১ মিঃ

বাদর হলেই কি ক্ষতি ।