একটু ছোঁয়া
- মোঃ সাহারাজ হোসেন - কবিতা ২০-০৪-২০২৪

::::একটু ছোঁয়া::::
মোঃ সাহারাজ হোসেন
———————————
একটু ছোঁয়া দাও তুমি,
একটু আলো দাও,
একটু আলো পেলেই তোমার
বাঁচতে যে চাই আবার।

ওগো ধাও তুমি দাও,
একটুখানি প্রেম দিয়ে যাও,
তোমার প্রেমের বিকারীনি,
সন্নাসি নই।

পাশের বাড়ির কেউ আমাকে ছোঁবেনা ছোঁবেনা বলে একটা জীবন পারকরে দেয়,
তেমনিভাবে দিন পুরায়,
রাত পুরায়,
আসায় আসায়,
আমি কাউকে বলিনি এসব কথা,
কাকে বা বলা যায়।

তোমার ছোঁয়ায় চেয়েছি সাজাতে আমায়,
তুমি ছোঁবেনা ছোঁবেনা বলে
ছয়ত্রিশ বছর কেটে যায়,
একটা জীবন এভাবে ও যায়, ওভাবে ও যায়,
কেউ ছুঁতে চায়নি আমায়,
এবস কথা কাকে বলবো
কাকে"ই বা বলা যায়।

জীবনের আশ্চর্য চকমকে পাঁথর খানা,
কখনো আগুন জ্বলে কখনো জ্বলেনা,
জ্বলেনি আমার উদাসী উদ্যম ডানা,
একটু ছোঁয়ায় উড়তে চেয়েছি আকাশে বাতাসে,
পাহাড় চূড়ায়, ঝরনা ধারায়, নদীবাহিত সাগর নালায়,
কেউ"ই ছুঁতে চায়নি অমায়,
কাকে বলবো এসব কথা,
কাকে বা বলা য়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sharaj
০৯-০৬-২০১৬ ০৪:১৮ মিঃ

আমার