গাঁয়ের হাট
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ১৯-০৪-২০২৪

সকাল হতেই মেঘলা আকাশ
বৃষ্টি নামে ঝিরঝির,
গাঁয়ের মাঠে হাট বসেছে
লোকজনের ভিড়।

পাঠশালায় শিশুরা বসে
পড়িছে নতুন পাঠ,
পথের ধারে বটের তলায়
বসেছে আজ হাট।

আদুল গায়ে গামছা কাঁধে
নৌকা বেঁধে ঘাটে,
ঘাটের মাঝি চলেছে সেও
রবিবারের হাটে।

হাঁকাহাঁকি আর ডাকাডাকি
গোলমাল করে কত,
দরাদরি করে, বেচাকেনা করে
দাম দেয় ঠিকমত।
দোকানীরা সব দোকান পাতে
সাজায় ওজনদাঁড়ি,
বেচাকেনা সেরে হাটুরেরা সবে
চলিছে আপন বাড়ি।

বেড়ে ওঠে বেলা, দশটা বাজে
ফাঁকা হয় গোটা মাঠ।
নির্জন মাঠে নীরবতা নামে,
পড়ে থাকে একা হাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।