পাখির কবিতা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ১৬-০৪-২০২৪

চিল ওড়ে আকাশপানে,
গঙ্গাফড়িং সবুজ ঘাসে।
ঘুঘু ডাকে ধানের খেতে,
ঐ পানা পুকুরের পাশে।

বাবুই পাখি খেজুর গাছে,
আঙিনাতে চড়ুই নাচে।
আমগাছে কোকিল ডাকে
দোয়েল গায় গাছে গাছে।

পানকৌড়ি জলে ডুব দেয়,
দিঘির জলে মরাল ভাসে,
চণ্ডীতলার আটচালা ঘরে
শালিকের ঝাঁক আসে।

পুকুরপাড়ে আসে মাছরাঙা
বসে ছোট পোনামাছ ধরে,
পায়রার দল ঝাঁকে ঝাঁকে,
বাড়ির উঠোনে খেলা করে।

অজয়ের ভাঙনেতে দেখি
মোর ঘরবাড়ি ধ্বসে পড়ে।
বিহগের কলতানে তবুও
মোর চিত্ত ওঠে ভরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।