শ্মশানে ফুলের চারা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২৮-০৩-২০২৪

নদীর তীরে নৌকা বাঁধা,
নাইকো মাঝি ঘাটে।
জোছনা কাঁদে বালুচরে
চাঁদ ও তারার সাথে।

নদীর জলে জোছনা ঝরে,
ঝিকিমিকি করে তারা,
তারা ফোটে আকাশের গায়,
রাত জেগে দিশাহারা।

নদীর কূলে কেহ নাই,
শ্মশানে জ্বলছে চিতা।
ফুল-বাগিচায় ঘুমিয়ে গেছে,
মাধবী অপরাজিতা।

জোছনারাতের ঝলসা আগুনে,
শ্মশানে পুড়িছে দেহ।
ঘাট নির্জন, নিশুতি রাতে
নদীতটে নাই কেহ।

নিশুতি রাতে ঘুমায় শহর
সারা পৃথিবী জুড়ে,
শ্মশানঘাটে ফুলের চারা,
বের হয় মাটি ফুঁড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।