নববর্ষের কবিতা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২০-০৪-২০২৪

নতুন সকাল সূর্য ওঠে,
ফুলকলি সব উঠল ফুটে,
শীতের সকাল কাপে গরম চা ;

ব্রেড আর কেক-এ মন ভরে না,
পেলে পরোটা দুই-চারখানা
নলেন গুড় আর সাথে আলুভাজা।

হায়রে মরি একি হলো
সকাল সকাল বর্ষা নামলো
নববর্ষের আমেজ সবই হলো মাটি;

গরম গরম খিচুড়ি তার সাথে,
পাঁপড় ভাজা রইবে তাতে,
স্বাদটি হবে আহা মরি! দারুণ পরিপাটি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।