বৃষ্টি ঝরা শীতের সকাল
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ১৯-০৪-২০২৪

শীত এসেছে হিমেল হাওয়ায়,
কাঁপছে সারা শরীর,
পূবের কোণে মেঘ জমেছে,
বৃষ্টি পড়ে ঝির ঝির।

আকাশ জুড়ে মেঘের খেলা,
মেঘে মেঘে কাটে বেলা,

হিমেল হাওয়া বইছে জোরে,
সারা আকাশটা গম্ভীর।
শীত এসেছে হিমেল হাওয়ায়,
কাঁপছে সারা শরীর।

আকাশপারে পূবের কোণে,
ভোরের সূর্য ভাবছে মনে,



ভোরের পাখিরা উড়ে গেছে দূরে,
আজি শূণ্য রয়েছে নীড়।
শীত এসেছে হিমেল হাওয়ায়,
কাঁপছে সারা শরীর।

কূল ভাঙা ঢেউ আজি
নাইকো নদীর কিনারে,
সাদা বক নেই আজি
তরী আছে ওপারে।

কুয়াশায় ঢেকেছে সারা আকাশ,
নদীর দুই তীর,
শীত এসেছে হিমেল হাওয়ায়,
কাঁপছে সারা শরীর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।