আমার গাঁয়ে সবুজ ছায়ায়
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার লেখা কবিতা ২৯-০৩-২০২৪

আমার গাঁয়ে অজয় নদীর বাঁকে।
ময়না, শালিক গাছে বসে থাকে।
আমার গাঁয়ে শিমূল তলার ধারে.
হাট বসে রোজ অজয়নদীর পারে।

আমার গাঁয়ে পদ্ম দিঘির পাড়ে,
গুঘু ডাকে চাতিম গাছের আড়ে।
আমার গাঁয়ে ঐ রাঙা পথের বাঁয়ে,
পথের পথিক চলে সবুজ তরুছায়ে।

আমার গাঁয়ে বাঁশ বাগানের ঝাড়ে,
রাতের বেলায় প্যাঁচারা সব ওড়ে।
জোনাকিরা জ্বলে সাঁঝের আঁধারে,
সন্ধ্যা আরতি হয় দেবীর মন্দিরে।

চাঁদ ওঠে দূরে, নীল আকাশের গায়।
রাত কেটে শেষে, সকাল হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।