মহাসপ্তমী দেবীপূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

মহিষাসুর মর্দিনী দেবী দশভূজা,
শাস্ত্রমতে সকলেতে করে তব পূজা।
আদ্যাশক্তি মহামায়া, পার্বতী শঙ্করী,
দনুজদলনী মাতা দানব সংহারী।

আজি মহা সপ্তমীতে দেবীর পূজন,
ঢাক বাজে, শঙ্খ বাজে, হরষিত মন।
বাজয়ে কাঁসর ঘণ্টা দেবীর মন্দিরে,
দেবীর মঙ্গল ঘট প্রতি ঘরে ঘরে।

মঙ্গল ঘট বসায় ধান দূর্বা ঘাস,
এয়োগণে উলু দেয় থাকি উপবাস।
পুরোহিত মন্ত্র পড়ে, ধূপ দীপ জ্বলে,
ভক্তিপুষ্প অর্ঘ্য দেয় চরণ কমলে।

সন্তোষিতে মহামায়া, করয়ে বিধান,
অষ্টোত্তর শত নীল পদ্ম করে দান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।