আঁধার কথা কয়
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৪-০৪-২০২৪

মোর গাঁয়ের পথে, একতারা হাতে
বাউল চলেছে গান গেয়ে।
নদীর স্রোতের টানে, গাঁয়ের মাঝি
চালায় নৌকা বৈঠা বেয়ে।

মোর গাঁয়ের পথে, উড়িয়ে ধূলো
চলেছে চাষীর গোরুর গাড়ি।
গাঁয়ের কামার হাতুড়ি চালায়,
কুমোর বানায় মাটির হাঁড়ি।

মোর গাঁয়ের তাঁতিরা, তাঁত চালায়
জেলেরা জাল ফেলে পুকুরে।
মোর গাঁয়ের রাখাল, চরায় গোরু
বাজায় বাঁশি রাখালিয়া সুরে।

বাঁশ বাগানের মাথার উপর দিয়ে
লাল সূর্য ডোবে পশ্চিম পানে।
তুলসী তলায় জ্বলে ওঠে দীপ
আঁধার কথা কয় কানে কানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।