আমার বাড়ির উঠোনে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

আমার বাড়ির উঠোনে সবুজ ঘাসে,
শীতের সকালে রাতের শিশির, ঘাসের ওপর ভাসে।

আমার বাড়ির উঠোনের ঘাসে, গঙ্গাফড়িং বেড়ায় ওড়ে,
শীতের সকালে সোনালী রোদ, এলোমেলো হয়ে ঝরে।

আমার বাড়ির উঠোনের পাশে,
পুরোনো বটের সুশীতল ছায়ায়, বালকেরা খেলে বসে।

শীতের সকালে রোদ্দুর আসে, আমার বাড়ির আঙিনায়।
গরম চায়ে চুমুক দিই আমি, বসে মোর আরাম কেদারায়।

আমার বাড়ির উঠোনের পাশে,
কুঁয়োতলায় গাঁয়ের মেয়েরা, সুশীতল জল নিতে আসে।

খবরের কাগজ হাতে খবর পড়ি, চশমা চোখে দিয়ে,
দেখি ধান কাটতে যায় চাষীরা মাঠে, কাস্তে হাতে নিয়ে।

আমার বাড়ির উঠোনে সবুজ ঘাসে,
শীতের সকালে রাতের শিশির, ঘাসের ওপর ভাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।