সুখ দুঃখের সংলাপ
- লক্ষ্মণ ভাণ্ডারী ২০-০৪-২০২৪

সুখ বলে- দুঃখ তুমি এসো না মোর কাছে,
দুঃখ বলে- তোমাকে আমার কিছু বলার আছে।

সুখ: কি চাও তুমি?

দুঃখ: চাই ক্ষুধার অন্ন,
চাই আশ্রয়,
চাই টাকা, আরো চাই
মানুষের মত দুমুঠো
খেয়ে পরে বাঁচতে।

সুখ: ইমপসিবল!
এখানে অন্ন নেই,
আছে চাবুক।
তুমি কি চাবুক চাও?
তবে এসো।

সুখ কশাঘাতে কশাঘাতে জর্জরিত করে তোলে দুঃখকে।
দুঃখ মরে যায়।

যবনিকা পড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।