কবিতার মৃত্যু
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার গদ্যকবিতা ১৮-০৪-২০২৪

স্মৃতি হারিয়ে গেছে!
শীতের রাতে গোলাপ একাকী শুধু কাঁদে
অব্যক্ত যন্ত্রণার করুণ আকুতি-
অস্ফুট চিত্কারের মিঠেকড়া সংলাপ দিয়ে
কি কোন কবিতা লেখা যায়?
ভরা বসন্তে গাছের পাতাগুলো
এক এক করে সব ঝরে গেছে।
রঙিন চশমা পরলে মনে হয়
পৃথিবী সবুজ, তবে কি কবিতা
ঘুমিয়ে গেছে না মরে গেছে?
স্মৃতি হারিয়ে গেছে।
শীতের রাতে গোলাপ একাকী শুধু কাঁদে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।