স্মৃতি নিয়ে কবিতা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

গোলাপ ঝরে যায় রেখে যায় প্রীতি
মানুষ ময়ে যায় রেখে যায় স্মৃতি।
পত্ররাজি ঝরে যায় রেখে যায় কিশলয়
সবুজ অবুঝ হলেও দুটি মন এক হয়।
রাতের রজনীগন্ধা সকাল হয় মলিন
রাত কেটে ভোর হয় শুরু হয় নতুন দিন
দিনের শেষে সূয্যি ডোবে রেখে যায় অন্ধকার
সাঁঝের বেলায় তারা নিয়ে চাঁদমামার সংসার
রাতের বেলায় আকাশের চাঁদ জোছনা হয়ে ঝরে
ভালোবাসা প্রীতি হারানো স্মৃতি কত কথা মনে পড়ে।
ভালোবাসা মরে যায় রেখে যায় স্মৃতি আর দেয় বুকে ব্যথা,
কবিগণ অমর হন রেখে যান তাঁদের হারানো স্মৃতির কবিতা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।