নববর্ষ ২০১৬
- সাইদুর রহমান ২৯-০৩-২০২৪

প্রতিটি বছর যেন নীরবে বিলীন
মহাকালের অন্তিম গর্ভে, এই রীতি;
নূতনে জড়ায় বুক, তাও রাত দিন
এইতো নিয়ম, মেনে চলে এ প্রকৃতি।
হাসি মুখে প্রাণী সব, বলে সুপ্রভাত
উল্লসিত মুখরিত তাই চারিদিক;
এদিনে তারাও হাসে পেটে নেই ভাত
হৃদয় কাননে ফুটে প্রশান্তি ঝিলিক।

ভাগ্য চাকা, স্বপ্ন আশা, নিশ্চয় ঘুরবে
দুঃখ-দৈন্য আর বুঝি দেবে না যন্ত্রণা;
পাপ পঙ্কিলতা ছুঁড়ে, আবার দাঁড়াবে
বিরহ ব্যর্থতা ক্লেশ, আর আসবে না।
বারো মাস জুড়ে, হোক শান্তি পয়গাম
ঝরুক সৌহার্দ্য, প্রেম প্রীতি অবিরাম।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।