টুসুর গান (গীতি কবিতা)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৬-০৪-২০২৪

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............

পৌষ মাসে টুসু পূজা
করি আমরা সকলে,
মকর সংক্রান্তি দিনে
চান করি নদীর জলে।

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............


ওপর পাড়া, নামু পাড়া,
এপাড়াতে গোল হছ্যে,
আমার টুসু হল্লা শুনে,
হু হু করে কান্দিছ্যে।

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............


চল টুসু চল খেলতে যাব,
অজয় নদীর কিনারে,
সাবধানে আসবি টুসু,
বাঘ আছে ঐ বন-বাদাড়ে।

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............

আমার টুসু ছোটু ছ্যেইল্যা,
একলা যেতে পারে না।
একলা কুথাও যেওনা টুসু,
একলা যেতে মানা।

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............

চল টুসু চল ঘুরতে যাব,
রানীগঞ্জর জোড় বড়তলা,
অমনি পথে দ্যাখাই আনব
কয়লা খাদের জল তোলা।

টুসু, করি গো মানা,
একা একা বাইরে কুথাও যেো না।
টুসু করি গো মানা..............

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।