মা
- বকুল দেব ১৯-০৪-২০২৪

মায়ের হাসি হাসি মুখ,
দেখলে জুড়ায় প্রাণ।
মায়ের স্নেহে একমত,
সকল সন্তান ।
মা বলে যখন তারা ,
মধুর সুরে ডাকে ,
সব কাজ ফেলে দিয়ে,
মা সাড়া দিয়ে থাকে।
এক ডাকে না হলেও ,
দ্বিতীয় ডাকে সাড়া ,
সন্তানের ডাকে যে মা
আনন্দে আত্মহারা ।
ভুলে যায় মা সকল ব্যাথা ,
সন্তান কাছে এলে ।
সংসারে এমন শান্তি
আর কোথাও না মিলে ।
এমন মায়ের প্রতি
ভক্তি নাহি যার ,
ধীক ধীক ধীক তারে
ধীক শতবার ।
করো না করো না
এই হীন আচরন
মা ছাড়া এ সংসারে ,
নেই আপন জন ।


.

.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।