ভালোই আছি
- বকুল দেব ২৪-০৪-২০২৪

সুখ ও দুঃখের মাঝে ভালোই আছি
প্রতিদিনের ঘাত প্রতিঘাত
মুহুর্মুহু আলোকপাত ,
পরিবর্তিত আবহাওয়ায় ভালোই আছি ।

ডান পাশেতে সমাগত বন্ধুরা সব ,
কটাক্ষ আর মুখ ফেরানো বাম পাশেতে ,
অবাক হয়ে চেয়ে থাকি সম্মূখেতে ,
দেখে শুনে যন্ত্রনাতে ভালোই আছি ।

বাতাবরন শান্ত মনে অশান্তের মুর্ছনা ,
ভাবছি মনে এ পথ টা কতটুকু বন্ধুর !
ক্লান্তিহীন শ্রান্তিহীন, চলবো আর কত দূর ?
ভাবনাতেই ভেবে ভেবে ভালোই আছি ।

নিরাশা আর হা হুতাসের দৌড়ে আছি ,
পাচ্ছি না তো খুজেঁ তার শেষ ঠিকানা !
চূড়ান্তটা না দেখে তাই ছাড়ছি না ,
ভালো মন্দ নিয়েই আমি নিরন্তর ভালো আছি ।

ভালো মন্দ মিলে মিশে ভালোই আছি ,
কারো কারো প্রবঞ্চনায় ,
কারোর বা নিবিড়তায় ,
ভালো আছি , ভালো আছি , ভালোই আছি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।