বিদায় বেলার ভাবনা
- বকুল দেব ১৯-০৪-২০২৪

যেদিন আমি চলে যাবো , হাতটি নেড়ে নেড়ে ।
ব্যথায় মন ভারী হবে , ভেবে তোমাদেরে ।
ছেড়ে যেতে চাইবে না মন, বাধঁন হারা প্রেমে ,
স্মৃতি আমার রয়ে যাবে ,মনের বাধাঁ ফ্রেমে ।
যাওয়া আসার খেলায় মোরে ,সবাই যাবে ভূলে ,
কিছু কিছু সুখ দুঃখ , রবে অন্তঃস্থলে ।
এ সব কথা ভেবে ভেবে , মনটা বিষাদময় ,
অমোঘ নিয়মে যে , ফুরিয়ে যায় সময় ।
ব্যথা দিয়ে, ব্যথা নিয়ে , ছাড়বো আঙ্গিনা ,
হাসি কান্নার রঙ্গমঞ্চে থাকা চলবে না ।
যদি কিছু করেও যাই ,কারো কারো মাঝে '
যদি কিছু দিয়েও যাই , আমার কোনো কাজে ,
জানি, থাকবে না কোন কিছু , স্মৃতি টুকু ছাড়া ,
তা'ও জানি হারিয়ে যাবে , থাকবে আমার ছড়া ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SSDIPU
২৬-০৫-২০২০ ১৯:২৬ মিঃ

Wow