ঐ দেহ
- সাইফ রুদাদ ২০-০৪-২০২৪

রক্তে মাংসে গড়া ঐ দেহ
চাইলেই ছিড়তে পার না কেহ,
ঐ দেহে আছে তোমার মত প্রাণ
ঐ দেহ দিয়েছে তোমায় ত্রাণ।

দাসী ভেবে জীবনে ঐ দেহ
বড় হয়েছে কবে কেহ?
তোমার নর দেহই দাস, নয় ঐ দেহ
তোমায় ত্রাণ দেয়নি নারী ছাড়া কেহ।

তবু মিথ্যে অপবাদে
জয় করেছো পৃথিবীতে
তোমার আদিপত্য
তাই দাস তুমি আজ দৈত্য।

তোমার ঐ হিংস্র দৈত্য রূপ
করেছে নারী দেহ ধ্বংসস্তূপ,
পৃথিবী ছুটেছে প্রবলবেগে
ঘোর অন্ধকারে টগবগে।

০৬ সেপ্টেম্বর ১৫ইং
মনোহর বাজার,শরীয়তপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।