প্রেমিক
- এন.এইস.তানিম ১৯-০৪-২০২৪

আজ একটি কবিতা লিখব
মনের মাধুরী মিশিয়ে লিখব কি নিদিতেয়ে?
কাকে নিয়েই বা লিখব?
আজ সেটাই ভাবছি।
তিক্ত হলেও সত্যি হল
আমি কবিতা লিখতে জানিনা;
পড়তে জানিনা,
হ্যেঁ,তবে জানি!
আবৃত্তিতে কিভাবে কতটুকু
রং ডেলে দিতে হয়
আর আবৃত্তি আমার অতী প্রিয়
যার তুলনা আর হয়না,
তাই কবিতা লিখতে আমার খুব ইচ্চে হয়;
কিন্তু তা আর পেরে উঠিনা।
তবে রং তুলির ব্যাবহারটা
আমি বেশ ভালই জানি
জান? তবু সবাই কেন জানি
আমাকে অনারি বলে ক্ষেপায়,
আমি অবশ্য ক্ষেপিনা,
মাজে মাজে খুব রাগ হয়
ইচ্চে হয় ধরে আচ্চা পিটুনি দিই।
কিন্তু না, আমি যে প্রকৃতি প্রেমি!
যখন যা দেখি; তা নিয়েই ভাবি
চাই তাকে পূর্ণতা দিতে
রঙের ছোঁয়ায় বা গল্প গানে
আসলে আমি পাগল
কার প্রেমের প্রেমের প্রেমিক আমি
সেটাই জানিনা,
না, আমি পাগল না
একবার ভাবলেই পেয়ে যাব
আমি কার প্রেমের প্রেমিক।
কাব্য লিখার?
কবিতা আবৃত্তির?
রঙের ছোঁয়ায় পৃথিবী সাজানো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।