দেবদাস সন্ত্রাসী
- সাইফ রুদাদ ২৮-০৩-২০২৪

কতটা কষ্ট জমলে হয় মানুষ দেবদাস
কতটা স্বপ্ন ভাঙলে দেয় জীবন সর্বনাশ?
বিজ্ঞান, পুরাণ, কুরআন বলতে পার
বুড়াবুড়ি, ছোড়াছুঁড়ি বলতে পার?

বলতে পার বাচাল কেন হয় বোবা
হঠাৎ কেন অালোর ঘরে অন্ধকার দেয় থাবা?

অগণিত গ্রহ নক্ষত্রের চেয়েও বেশি স্বপ্ন ভাঙলে
তারার সম তীর বর্শার মত অনবরত বুকে বিঁধলে,
সহস্র নদী সরোবর অশ্রু হৃদয় নিঙরিয়ে ঝরলে
কষ্ট জমে, দেবদাস হয়, পাগল হয়, মরে অকালে
আর সাত বেহেসত, আট দোযখ সম স্বপ্ন যায় থেতলে।

যদি অকারণে প্রেমিকের প্রেমিকা পালিয়ে যায়
যদি সহস্র মেধাবীর ঢাবি, মেডিকেল ভেস্তে যায়,
অযৌক্তিক সেকেন্ড টাইম পরিক্ষা নিষিদ্ধ করে দেয়
দুর্ণীতি আর পাওয়ার প্লাস মানি ইকলল্টু ডক্টর হয়।

যদি তখন প্রেমিক গাঁজা খায়, মেধাবী সন্ত্রাসী হয়
সহস্র মেধাবীর স্বপ্নের সাথে দেশও ভেস্তে যায়।

আর তখন এই সমাজ তাদের উপাধি দেয় গাঁজা খোর
কুচক্রী, দেবদাস সন্ত্রাসী, নরক বাসী, বোবা,চোর।


২৮ সেপ্টেম্বর ২০১৫ ইং
চরপদ্মা, মুলাদী, বরিশাল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।