কুমারীর বুক
- এম এ মজিদ চাকলাদার ২৯-০৩-২০২৪

শোন বলি, লজ্জারাঙা কুমারীর বুক
চিরতরে মিশে যাব জমিনে তোমার;
এজন্মে খুঁজে পাবো আর জন্মযুগ
করিনা ভয় প্রোথিত মাইন বোমার।

অথবা উত্তাল ঢেউ, তীক্ষ্ণ অপঘাত
বয়ে বয়ে নিয়ে যাবে সাগর-সঙ্গমে;
দু'চোখে আসবে নেমে স্বপ্নাচ্ছন্ন রাত
লজ্জারাঙা কুমারীর বুকের ওমে।

তবু আমি মিশে যাবো ঐ বধ্যভূমিতে
ঐ যন্ত্রযক্ষে শরীরের প্রয়োজনে;
কোন নতুন না পাওয়া সুখ চুমিতে
কিংবা নতুন কোন স্নিগ্ধ আয়োজনে।

শোন বলি, লজ্জারাঙা কুমারীর বুক
চিরতরে মিশে যাব জমিনে তোমার.........



২৬/০৭/২০০৪
লালখান বাজার, চট্টগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

ashraful-123
১৮-০২-২০১৬ ০৯:১৯ মিঃ

অনেক ভাল লাগল।

SIMUL
০২-০২-২০১৬ ১৫:১৩ মিঃ

কবি তোমার কবিতা পরে আমি মুগ্ধ

majid
৩১-০১-২০১৬ ২৩:২৭ মিঃ

ধন্যবাদ ভাই Saif & Sohel.

sohel-hossain
৩১-০১-২০১৬ ১৩:০৮ মিঃ

খুব সুন্দর লিখেছেন।

saif
০৬-০১-২০১৬ ১৪:৪৮ মিঃ

রোমান্টিক কবি