চলে যাও তোমরা সবে
- সাইফ রুদাদ ২৫-০৪-২০২৪

চলে যাও তোমরা সবে,আমি বসে রব বরই গাছের তলে
বলে যাও আমারে তবে,কলই ডগায় সরষে ফুলে
বিন্দু বয় শিশিরে এখানে,ভুলেই কেন হায় যাও চলে?

দেখিবো এই বাংলার মাঠে একটি পাখি উড়ে যায় নীড়ে
দেখিবো মাঠের ওপার হয় ধূসর কেমন করে।

বরই গাছের পাশে কলার থোর কেমনে ঝুলে রয়
পাখিরা কাননে বসে কিচিমির করে কেমনে হায়।

টাক তাইয়া গাছে একটি চুল কেমনে নাচে
খেজুর গাছে ঝুলে একটি শূণ্য লতা কেমনে বাঁচে?

চলে যাও তোমরা সবে, আমি বসে রব বরই গাছের তলে,
শুনিবো উরচুঙ্গার মধুর গান, তোমরা যাও চলে
দেখিবো দূর গৃহস্থের ছনের ঘরে কেমনে প্রদীপ জ্বলে।

০৬ জানুয়ারি'১৬
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।