পায়ের বেড়ি
- অরুণ কারফা ১৭-০৪-২০২৪

বহুদিন আগে পখিটার পায়ে
পড়িয়েছিল কেউ বেড়ি,
শুনেছিলাম তা খুলেছিল যখন
হয়ে গিয়েছিল দেরী।

মনিবের উপর এতটাই তার
বসে গিয়েছিল মন,
সুযোগ পেলেও উড়বার আর
ইচ্ছে ছিল না তখন।

ডানা জোড়াও যেন তেমন করে
দিচ্ছিল না আর সাড়া
এও বুঝেছিল বাসা বানানো
হবে না বুঝি তার দ্বারা।

তাই বনের পাখি গাইত শুধু
শিখিয়ে দেওয়া গান
ভিটে বাটী ছাড়া মানুষের যেমন
শহরে কাঁদে প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।