হারানো প্রেমিকের নামে
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

নীল খামে তুলে রাখা প্রেম
থাকুক খুব গোপনে,
চিলেকোঠা ছাদে বিকেলের
রোদে
হাঁটাহাঁটি আনমনে;
সেও ভুলে যাব কোন একদিন
আর থাকবে না মনে...
চিরকুট চালচালি ছোট ছোট ছন্দে
বইয়ের পাতার ভাজে লুকিয়ে,
আর কোনদিন হবে না ফেরা
এক আঁচল ভালবাসা জমিয়ে;
কথায় কথায় আনব না আর
আকাশের চাঁদটাকে নামিয়ে...
তুমি খুব ভালবাসো জানি
সময়ের চোরা বালুচর,
হাঁটি হাঁটি পা পা কখন যেন
ভেঙে যায় স্বপ্নের ঘর,
একসাথে পাশাপাশি হেঁটে যাই
তবু তুমি কত পর...
নামলে সন্ধ্যে খুব
তোমার ইচ্ছেতে দেই ডুব
তবু তুমি আর নেই যে আমার,
রাজপথে এলোমেলো সন্ধ্যেরা
আমার ইচ্ছেগুলো দেয় পাহারা
আর আমি তোমায় খুঁজি আবার!
ভুলভাল কোন কোন কথকতায়
হঠাৎ পুরোনো কোন বইয়ের পাতায়
ভেসে ওঠে তোমার অস্পষ্ট ছবি,
আমি হাজার চেষ্টাতেও পাই না
খুঁজে
অলিগলি ঘুরে ফিরে হৃদয় মাঝে
তোমার জন্য হয়েছিলাম কোন
কবিতার কবি!

০১/০১/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
১২-০৪-২০১৬ ১৫:১৯ মিঃ

বেশ মনোরম

SIMUL
০৩-০২-২০১৬ ১০:৩৫ মিঃ

সুন্দর