বিশ্ব কবিতা দিবসে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

কবি আমি, কবিতা লিখি,
পুরিল না আশা মোর।
বিশ্ব কবিতা দিবসে এবার,
আসুক নতুন ভোর।

কুয়াশা ঝরা শীতের সকালে,
অঝোরে বৃষ্টি ঝরে,
কবির লেখনী ক্লান্ত আজিকে,
হাত হতে যায় সরে।

কবি আমি, কবিতা লিখি,
পুরিল না আশা মোর।
বিশ্ব কবিতা দিবসে এবার,
আসুক নতুন ভোর।

কাব্যের সুরে লালিত্য ঝংকার,
রচিছে আশার প্রাসাদ।
কাব্যের কড়া হাতুড়ির আঘাতে,
খসে পড়ে বুনিয়াদ।

কবি আমি, কবিতা লিখি,
পুরিল না আশা মোর।
বিশ্ব কবিতা দিবসে এবার,
আসুক নতুন ভোর।


উষর মরূর তরুর শাখায়
শুনি প্রভাত পাখির গান।
কবিতার পাতায় বিদ্রোহ আজ,
লালকালিতে দাও টান।

কবি আমি কবিতা লিখি,
পুরিল না আশা মোর।
বিশ্ব কবিতা দিবসে এবার,
আসুক নতুন ভোর।

ভেঙে গেছে আজ দেশ,
মরে গেছে মানুষের মন।
দিকে দিকে বিদ্রোহ তাই,
জাগো এবার জনগণ।

কবি আমি, কবিতা লিখি,
পুরিল না আশা মোর।
বিশ্ব কবিতা দিবসে এবার,
আসুক নতুন ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।