বৈদ্য পাড়ার বৈদ্য মশাই
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

বৈদ্য পাড়ার বৈদ্য মশাই, থাকে মোদের গাঁয়ে,
পাড়ার কারো ব্যামো হলে, তাকে দেয় সারিয়ে।
বৈদ্য পাড়ার বৈদ্য মশাই, লোকটি খারাপ নয়,
পাঁচ পুরিয়ার পাঁচ সিকে দাম, স্পষ্ট ভাষায় কয়।
ডাক্তার কবিরাজ এ গাঁয়েতে, আর তো কেহ নাই,
ব্যামো হলো আমরা সবাই, তার কাছেতেই যাই।
এই তো সেদিন, পাড়ার পাঁচুর, হল ভীষণ জ্বর,
জ্বরের ঘোরে সর্বাঙ্গ তার, কাঁপছে থরো থর।
বৈদ্য পাড়ার বৈদ্যি মশাই, তাকে দেখার পরে,
“ভয় পেয়ো না, দিচ্ছি ওষুধ, উঠবে তুমি সেরে।”
এই না বলে, বৈদ্যিমশাই, ওষুধ দিল তারে,
চার পুরিয়া দিচ্ছি ওষুধ, খাবে ভাল করে।
যোলো আনায় চার পুরিয়া, ওষুধ খাবার পর,
ভাল হয়ে উঠল পাঁচু, নাইকো তার আর জ্বর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।