আনন্দ বর্ষ
- সাইফ রুদাদ - আহ্বান ২৯-০৩-২০২৪

প্রাণী হত্যা মহাপাপ শ্রী বুদ্ধের বাণী
সনাতন ধর্ম বলে হিন্দু কে ভাই জানি,
মোহাম্মদ করে গেল ইসলাম ধর্মের সংস্কার
বলে গেল হবে না প্রয়োজন কোনো অবতার।

শান্তি যা, ফুর্তি যা, মুক্তি যা ভাই, তাই হল এই সব ধর্ম
সেই ধর্মের পুরোহিত মোল্লারাই করে, ভাই অবাক সব কর্ম।

টুপি,টিকি, জুব্বা, পাঞ্জাবি, পাগড়ি নিয়ে হয় সব কাণ্ড
এক স্রষ্টার নফর সব, তবুও কেনো নষ্ট, সব লণ্ডভণ্ড
উপরে ফেল টুপি,ছিঁড়ে ফেল টিকি, ভণ্ডদের সব কর পণ্ড
ভাগারে রাখ মোল্লা পুরুত, মসজিদে মন্দিরে রাখ উদ্যাস্তু।

মুছে যাবে গ্লানি সব, পুঁছে যাবে হর্ষ
পৃথিবীতে বয়ে আসবে আনন্দ বর্ষ।

১৫ জানুয়ারি'১৬
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।