নষ্টের গুরু
- সাইফ রুদাদ - আহ্বান ১৯-০৪-২০২৪

বিশ্ব শান্তির প্রতিক তুমি নেতা মহাজন
নিঃশ্ব পরের জীবন করে হোতা যে এখন
তুমি সবচে ক্ষমতাধর ভ্লাদিমির পুতিন
নিজ নিরাপদে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহার
জন তরে দাও নি ভিক্ষা সম দান
নিঃশ্ব পৃথিবী অন্তর, শুধুই হাহাকার।

তুমি বারাক ওবামা থাক বিস্টে
সন্ত্রাসী জঙ্গি দমন কর হস্তে,
তোমার মাটিতেই মরে গৃহ যুদ্ধে
হাজার জনতা, তবুও করি অর্ঘ্য।

অ্যাঙ্গোলা গাড়ি তব বডিগার্ড
সুখেই রয়েছো,কিন্তু নারী কষ্ট
বোঝনি, তবুও তব নান্দী পাঠ
করি,বলি তুমি নারী বীর শ্রেষ্ঠ।

দ্বিতীয় এলিজাবেথ বেন্টলি স্টেট
চড়ে থাক নিরাপদ, অার বিশ্বের সব
নারী ডুকরে মরে হারিয়ে ইজ্জত।

লিমুজিনে নরেন্দ্র মোদী নিরাপদ
ভূ-ভারতে চলছে জাতি সঙ্ঘাত
কারে বলিব ভাই সব বজ্জাত।

হে নেতা তুমি সব নষ্টের পিতা
যে কথা জানে বিশ্বের জনতা
তুমি কর সংঘাত, বাজাও ফ্যাসাদ
মম দাও উস্কানি, পরে উচ্ছেদ।

আজ আবু বকর কিংবা ওমর নেই
সেই চেয়ারে বসেছে যে নষ্ট তাই,
আজ ওসমান কিংবা আলী নেই
নেই আগের মত মোদের কদর ভাই।

নিজ হাতে গড়ে শাসক, আজ হয়েছি পিষ্ট
বিষ ভাতে মরে সব, দেহ করেছি নষ্ট,
ফিরিয়ে দাও জগৎ ঈশ্বর হে অদৃষ্ট
পারছি না যে পথ চলতে, সব স্তব্ধ।

১৬ জানুয়ারি'১৬
মনোহর, শরীয়তপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

showrov
২৬-০৬-২০১৬ ০৯:৪৪ মিঃ

ভালা হইছে