ফাঁসি দেব
- সাইফ রুদাদ - আহ্বান ২৮-০৩-২০২৪

ফাঁসি দেব বাংলায় জন্মেছি বলে
আত্মহত্যা করব মগডালে ঝুলে,
বাংলায় ছেলের সামনে মা হয় ধর্ষিতা
মেয়ের সতিত্ব লুটে নেয় জন্মদাতা।

গর্ভেই গুলি খায় অনাগত শিশু
শূণ্য বাংলা, নেই যে বাংলায় যিশু,
রাজনেরা মরে, রাকিবেরা মরে
কিশোর পথে কাঁপে থর থর ডরে।

বাংলায় ক্ষমতার জোরে
প্রশ্নপত্র ফাঁস করে,
মেধাবীরা ক্যাম্পাস দেয় ছেড়ে
স্বহস্তে তৈরি ফাঁসির মঞ্চে মরে।

রাত দিন প্রতিক্ষণ মা থাকে নির্ঘুম
সকাল সন্ধ্যায় প্রশাসন ছেলে করে গুম।

বাংলায় মুক্তিযোদ্ধার সনদ হয় বিক্রি
শহিদ পরিবার বঞ্চিত, মুক্তিযোদ্ধা লাঞ্ছিত
ভুয়া সার্টিফিকেটে রাজাকার করে চাকরি
বাংলায় জন্মে কে করেছে কাঙ্খিত ফল অর্জিত?

বাংলায় মুক্তিযোদ্ধা আত্মহত্যা করে
এ বাংলায় বেঁচে লাভ কি?
বাক ফুটার আগেই শিশু কারাবাস করে
এই বাংলায় কার আছে শান্তি?

কে যাবি চল ফাঁসি দেই
আত্মহত্যায় সুখ লুটে নেই।
হে বাংলার মা ক্ষমা কর মোরে
তোমায় আর সাঁজানো হল না ফুলে
আমরা ফাঁসি দেব মগডালে ঝুলে,
তোমরা কেউ আর জন্মিও না বাংলার ঘরে।

২৮ সেপ্টেম্বর ২০১৫ইং
চরপদ্মা,মুলাদী,বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।