লিমেরিক গুচ্ছ ৩৩
- সাইদুর রহমান ২৯-০৩-২০২৪

১। শীতের মানবতা

যখনি শীতের আগমন, গরিব জন সততই ভীত
মাঘের শীতে বাঘও কাঁপে, কথাটি সবাই জ্ঞাত;
যত দেয় কষ্ট, তত তার উপহার
কোমল সে হৃদয়খানি মানবতার
প্রাতে শিশিরের মায়াবী দৃশ্যে কে না অভিভূত ?

২। প্রতীক তবে সমৃদ্ধির

আসলে, শীতকালটি যেন প্রতীক তবে সমৃদ্ধির
শস্য সম্ভারে নবান্নে মুখে হাসি কৃষাণ কৃষানীর;
শাক সবজিতে সব উঠোন খলা
শীতের আয়োজনে সবুজ মেলা
পিঠাপুলি মোয়া খেতে, কে নয় অস্থির অধীর ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।