কোনো দোষ নেই
- সাইফ রুদাদ ২৮-০৩-২০২৪

হেরে গেলাম আজ
নশ্বর বাস্তবতার কাছে,
হ্যাঁ চরম সত্য হেরে গেল
বাবু আমায় বলে
ঈশ্বর পৃথিবীতে নাই
থাকলে এমন হত না।
নাস্তিক জন্মের কারণ
দেখলাম, জানলাম।
আসলে সমাজ বাস্তবতা
মানুষকে নাস্তিক বানায়,
কিন্তু এর পরিণাম সমাজ
মেনে নিতে পারে না।
নাস্তিকদের কোনো দোষ নাই
সমাজের সব দোষ ভাই।
শুধু শুধু নাস্তিকদের দোষ দেই
ওদের কোনো দোষ নেই।

২৮ জানুয়ারি'১৬ ইং
মনোহর, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।