লিমেরিক গুচ্ছ ৩৪
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

১। শীত যেন জাগিয়ে তুলে

উৎসব মুখর গাঁয়ে, রাতে জারি গান লোকগীতি
নানা রঙসাজে আসে অগণিত পরিযায়ী অতিথি;
বড় পছন্দ তাদের বাংলার শীত মৌসুম
ভালোবাসে সবুজে মাখা বাংলা অনুপম
শীত যেন জাগিয়ে তুলে সকলে সৌহার্দ্য প্রীতি।

২। ভালোবাসার উষ্ণতায়

গরিব অসহায় নিঃস্বে কত কষ্ট শীতের তীব্রতায়
কি দুর্ভোগ তাদের, কুয়াশায় ও হিমেল হাওয়ায়;
শীতের কামড়ে কাটায় দিন রাত
সামর্থ্য যাদের বাড়িয়ে দাও হাত
শীতটা কেটে যাক সবার ভালোবাসার উষ্ণতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।