আমাদের ছোট গাঁয়ে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৮-০৩-২০২৪

আমাদের ছোট গাঁয়ে,
ছোট নদী চলে বয়ে,
নদীতীরে মাছরাঙা ছোট মাছ ধরে।

শংখচিল উড়ে যায়,
নীল আকাশের গায়,
নৌকাখানি আছে বাঁধা সরু বালুচরে।

আমার ছেট গাঁয়ের
পূর্ব ও উত্তর দিকের,
দূরে ঐ তাল পুকুরের পাড়ে,

ফিঙে পাখি একেলা,
ডালে বসে করে খেলা
বাবলাও কুকাঁটাগাছের আড়ে।

নয়ন দিঘির ঘাটে,
ছেলেরা সাঁতার কাটে,
পানকৌড়ি জলে দেয় ডুব।

দূরে ঐ মাঠের পরে,
ঘুঘু ডাকে ঘু ঘু করে,
কুবো পাখি ডাকে কুব কুব।

দিগন্তে ঐ সূর্য ডোবে,
পাখিদের কলরবে,
মুখরিত পূরানো বটের তলা,

গাঁয়ের মন্দির মাঝে,
কাঁসর ও ঘণ্টা বাজে,
ধূপ দীপ জ্বলে প্রতি সন্ধ্যাবেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।