ফিরে আর আসবে না
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

ফিরে আর আসবে না চলে গেছে যে
কাঁদবে কেবল তুমি সকাল ও সাঁঝে।

সবাইকে আপন ভেবে, বাঁধলে খেলাঘর।
চলে গেলে ভুবন ছেড়ে, সবাই হল পর।

আসা যাওয়া একই খেলা,
ভবের হাটে, সাঁঝের বেলা।

বেসাতি করতে এসে তুমি, চলে গেলে অবহেলে।
চলে যাবে সবাই একদিন, ভবের খেলা সাঙ্গ হলে।

বিশ্বজুড়ে আলোর খেলা, জীবন আলোক ময়।
চলে যাবে সবাই একদিন, নাই কোন সংশয়।

মুদলে আঁখি সবই দেখি, সবই হয় অন্ধকার,
এই দুনিয়ায় কে তুমি? কি আছে তোমার?

ফিরে আর আসবে না চলে গেছে যে
কাঁদবে কেবল তুমি সকাল ও সাঁঝে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।