সেদিন আসবে কবে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২৯-০৩-২০২৪

এত গর্ব তোমার কিসের?
ধন, জন, জীবন যৌবন আর বিষয় বিষের।

এ বিশ্ব নিখিলে এসেছো, তুমি খালি হাতে,
ধন, জন এসব কিছুই, যাবে না তব সাথে।

সময় থাকতে কর রে মন, শ্রীগুরুর নাম স্মরণ।
মরণ হলে অন্তিমেতে, যাবে শ্রী বৈকুণ্ঠভবন।

কে তুমি তুমি কার?
বৃথাই কর তুমি আমার আমার

এই পৃথিবীর মাটির ভেতর, ঘাসের চাদরে,
পাতবে সবাই বিছানা তোমার,বহু যত্ন করে।

জীবন আর যৌবন সকলই অভিনয়,
শুধূমাত্র যাওয়া আসা, দুদিনের পরিচয়।

সেদিন আসবে কবে?
যেদিন সবার সাথে, হরি বলে, শ্মশানঘাটে যাবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।