কলির যুগ
- সাইদুর রহমান ২৩-০৪-২০২৪

এসেছে কলির যুগ আজি এ জগতে
টুঁটি চেপে ধরে মিথ্যা যেন সততার;
নকলের বোঝা ধরে না আর নিক্তিতে
কেঁপে উঠছে পৃথিবী তাই বারং বার।

তমস জলে ডুবছে ধরা প্রতিদিন
ইতিহাস সাক্ষী শুধু, লিখছে নীরবে;
মানব হৃদয় প্রেম ভালোবাসা হীন
সংঘাতে শেষ সবই, ফুল কি ফুটবে?

আমরা নাকি পেয়েছি শ্রেষ্ঠত্ব মর্যাদা
চারিপাশে তবু কত কি কলুষ কর্ম;
. মানব অস্তিত্ব ভবে ছিল না বেহুদা
. চলন বলন তবে জানোয়ার সম।

. চলো ভরি মমতার বন্ধনে মনন
. কুসুমিত সুরভিত করি এ ভুবন।

চতুর্দশপদী কবিতা
বিন্যাস:৮ + ৬।
অন্ত্যমিল:কখকখ,গঘগঘ,ঙচঙচ,ছছ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।