দিন চলে গেছে দিন তবু
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ২০-০৪-২০২৪

চলে গেছে দিন তবু, স্মৃতি হয়ে মনে রয়,
ভ্যালেন্টাইন দিবসে, ভালবাসা বিনিময়।
প্রিয়জন তরে রাখা, গোলাপের উপহার,
গোলাপের বিনিময়ে, হয় চির আপনার।

তরুণ তরুণী-করে, দেয় অরুণ গোলাপ,
বিনিময়ে পায় সারা, জীবনের অভিশাপ।
সুখের পরশ জেনো, শুধু ক্ষণিকের তরে,
ভালবাসা দেয় ব্যথা, সারাটি জীবন ধরে।

তুমি মম, আমি তব, এই কথা বার বার,
জমে ওঠে হৃদয়েতে, শুধু কান্নার পাহাড়।
অভিশপ্ত ভালবাসা, সারা জীবন কাঁদায়,
ভালবাসা কেঁদে মরে, তটিনীর কিনারায়।

কিশোর কিশোরী করে, প্রতি পদে পদে ভুল,
অঙ্কুরেই যায় ঝরে, যত আশার মুকুল।
ভালবাসার নদীতে, ভাসে যুবকের লাশ,
যুবতীর আত্মহত্যা, পরিয়া গলায় ফাঁস।

প্রেমিক প্রেমিকা ভুল, করে প্রতি পলে পলে,
ভালবাসা কাঁটা হয়ে, যত বিন্ধে থাকে গলে।
ভাল বেসে কারে কেউ, গোলাপ দিও না কভু।
স্মৃতি হয়ে মনে রয়, চলে গেছে দিন তবু...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।