তোমায় ছাড়া প্রকৃতিও শূন্য আজ
- সৈয়দ শরীফ - নাই ২৯-০৩-২০২৪

তোমায় ছাড়া প্রকৃতিও শূন্য আজ
-সৈয়দ শরীফ

আজ গিয়েছিলাম সেই নিলাভ পাহাড়টার উপরে;
তোমাকে ছাড়া শূন্যতায় খুব স্তব্ধ লাগছিল চারিপাশটা!
প্রেমোশূন্যতায় কেমন যেন এক শোঁ শোঁ শব্দ বাতাসের সাথে মিশে এসে আমার কান
স্পর্শ করেছিল!
শূন্যতাবোধক আকণ্ঠ ফাটানো এক মহাচিৎকার শুনতে পেয়েছিলাম প্রকৃতি'র সুকণ্ঠে'!
তোমার শূন্যতায় কেঁদে কেঁদে ক্লান্ত হয়ে পড়েছিল তখন অসীম পাহাড়িঝর্ণার
অশ্রান্ত জলধারা"!!
সুনীল হাসিতে হাস্যজ্জ্বল থাকা অসীম আকাশটাও তখন মন খারাপ করে কালো বর্ণে
রূপ নিয়ে ছিল!
তোমার চোখের সেই মায়াবী চাহুনির শূন্যতায় প্রকৃতির মাঝে তখন সূর্যটাও
করেনি অর্ক-পাত!
প্রকৃতি যেন গভীর শূন্যতায় ভুগছিল সে সময়টাতে!
হয়তো প্রকৃতি জানেনা তার মাঝে তোমার আর ফিরে আসা মানা;
তোমার এই অনাবিল চিরনিদ্রার মহাশূন্যতায় প্রকৃতিও যেন আজ তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েছে"!
প্রকৃতি'র সকল রঙিন দৃশ্যগুলো আজ সাদাকালো বর্ণের হয়ে উঠেছে;
সেই নিলাভ পাহাড়ের সবজেনীল রংটাও যেন আজ ধূসর হয়ে পড়েছে!
তোমার এই শূন্যতায় যেন প্রকৃতিও শূন্য আজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।