বসন্তের ছবি
- সাইদুর রহমান ২৩-০৪-২০২৪

বর্ণিল আনন্দ নিয়ে এলো যে বসন্ত
তাপদ্রোহে তার, করে পলায়ন শীত;
নূতন পল্লবে বৃক্ষ ডাল সুশোভিত
চারিদিকে কোকিলের কুহু কুহু গীত।
আমের বাগান মৌ মৌ গানে মুখরিত
ফুটে চামেলী গোলাপ জুই কৃষ্ণচূড়া;
মধু আহরণে ব্যস্ত প্রজাপতি শত
সুরভিত অপরূপা সাজে যেন ধরা।

বসন্ত বরণে নারী হলুদ শাড়িতে
আনন্দ উল্লাস বহে সকল হৃদয়ে;
বিমুগ্ধ তবে মানুষ, স্রষ্টার কলাতে
প্রকৃতির এ কি মায়া বন্ধন বলয়ে।
মৃদুমন্দ সমীরণে পুষ্প নৃত্য তালে
পাখিরাও গায় বউ কথা কও বলে।

চতুর্দশপদী কবিতা
বিন্যাস:৮ + ৬।
অন্ত্যমিল::কখকখ,গঘগঘ,ঙচঙচ,ছছ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

smjan
১৯-০২-২০১৬ ১৮:০৩ মিঃ

লিখিয়াছো কবি সুদারুণ কবিতা
উচ্চ ধাপে যাও এগিয়ে
রহিলো শুভ কামনা
এই আনন্দ ধামে পাঠক হূদয় হাসুক
তোমার কাব্য-সরোবরে ।

smjan
১৯-০২-২০১৬ ১৮:০০ মিঃ

লিখিয়াছো সুদারুণ কবিতা
উচ্চ ধাপ যাও এগিয়ে
রহিলো শুভ কামনা
এই আনন্দ ধামে পাঠক হূদয় হাসুক
তোবার কাব্য-সরোবরে ।