তোমায় ভূলি কি করে
- নীলাম্বর সরকার মিন্টু ১৬-০৪-২০২৪

তোমায় ভূলি কি করে
তুমিতো দিনের আলো নও
যে রাত্রেই হারিয়ে যাবে । তুমিতো
জোস্ন্যা আলো নও
যে অমাবস্যায় ডুবে যাবে । তোমায়
ভূলি কি করে
তুমিতো বাগানের সেই ফুলটা নও যে
অল্পক্ষণেই পচে যাবে । তুমিতো
পালতোলা সেই নৌকাটা নও যে
স্রোতেরটানে ভেসে যাবে । তোমায় ভূলি
কি করে
তুমিতো আকাশের সেই সাদা মেঘটা নও
যে পরক্ষণেই কালো হয়ে যাবে । তুমিতো
সবুজ সেই দিগন্ত নও যে পানির অভাবে
হলদে হয়ে যাবে । তোমায় ভূলি কি করে
তুমিতো স্বপ্ন নও
যে মিথ্যা হয়ে যাবে । তুমিতো ভাবনা
নও
যে সময়ে হারিয়ে যাবে । তোমায় ভূলি
কি করে ।
তুমিতো আছো জীবনের সাথে মিশে ।
যেখানে যাই তোমাকেই পাই পাশে । তবে
তোমায় ভূলি কি করে ।
May 3, 2013

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।