ইচ্ছাশক্তি
- মুহাম্মদ হেলাল উদ্দিন - "বিশ্বময় বাংলাভাষা" ১৯-০৪-২০২৪

বিবেক দিয়েছ তুমি প্রত্যেকের করে

ইচ্ছার স্বাধীনতা অর্পণ করেছ

হে রাজাধিরাজ, প্রত্যেকের পরে।

উদারতা যেথা ক্ষীণ দূর্বলতা

মনন বিকাশ চাই সেথাই সেথা ।

কল্যাণ করিবার ব্রত রসনায় মম

জ্বলি উঠি যেন তোমার ইঙ্গিতে ।

অন্যের ক্ষতি দেখিলে যেন

গর্জে উঠি পরতে পরতে ।

পেশি শক্তি যেন নাহি ডরি

তোমারই আদেশ যেন শিরোধার্য করি ।

দিয়েছ বিবেক, পেয়েছি স্বাধীন ইচ্ছা

মম কর্ম হয় গো যেন সাচ্চাই সাচ্চা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।