বৃষ্টির ছড়া
- সৈয়দ শরীফ - নাই ২৮-০৩-২০২৪

' বৃষ্টি'র ছড়া
-সৈয়দ শরীফ
.
সূর্য্যিমামা লুকিয়ে আছে
ঐ মেঘেরো পিছু রে,
অন্ধকারে সব ঢেকেছে
যায়না দেখা কিছু রে।
.
একটু পরে আকাশ ছিঁড়ে
অঝোর বৃষ্টি ঝরবে,
পাখি ছুটবে আপন নীড়ে
গাছের পাতাও নড়বে।
.
ধাপুস-ধুপুস পড়রে রে শিল
নষ্ট করবে ফল,
চালটা যে মোর করবে শিথিল
ডুকবে ঘরে জল।
.
বৃষ্টি শেষে আকাশ-কোণে
রংধনু রং ঢালবে,
পাখিরাও যে আপন-মনে
উড়ে উড়ে গান গাইবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

debajyotikajal
০৩-০৩-২০১৬ ০৯:২৩ মিঃ

ভাল

aliahmed91
২৮-০২-২০১৬ ১১:৩১ মিঃ

বেশ ভাল

aliahmed91
২৮-০২-২০১৬ ১১:৩০ মিঃ

বেশ ভাল

01738226232
২৫-০২-২০১৬ ১১:৪৭ মিঃ

অসাধারণ টাইপের ছড়া!