শক্তির খেলা
- সৈয়দ শরীফ - নাই ২৫-০৪-২০২৪

' শক্তির খেলা
-সৈয়দ শরীফ
.
বাঘ মামা রোজ ক্ষেপে ওঠে
শেয়ালেরও উপর,
শেয়াল যে তাই থাকে খেয়ে
সব সময়-ই ফাপর!
'
শেয়ালও যে শক্তি দেখায়
দেখলে কোনো কুকুর,
তাই যে কুকুর দৌড়ে পালায়
খুঁজে বেড়ায় পুকুর!
.
কুকুর যখন সাঁতার কেটে
ঐ পারেতে যায়,
বিড়ালও যে তাকে দেখলে
দৌড়িয়ে পালায়!
.
বিড়াল যখন দেয় ধাওয়ানি
ইঁদুর যে খায় ফাপর,
ছোট্ট কাউরে না পেয়ে সে
কামড়ে ছিঁড়ে কাপড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।