সবাই সমান
- সাইফ রুদাদ ২৯-০৩-২০২৪

নেই কোনো ব্যবধান
আমরা মানুষ সবাই সমান।
কে বা হিন্দু কে বা বৌদ্ধ
দেখি না বন্ধু ধরা শুদ্ধ
মাটির মানুষ সবাই সমান।

কে জৈন কে খ্রিষ্টান
দেখি না কোনো ব্যবধান
কে শিখ কে মুসলমান
জানি না, গাই মানবতার গান।
সবাই সমান।

আল্লা ডাকে মুসলমান
যিশু ডাকে খ্রিষ্টান
হিন্দু বলে ভগবান
ওরে মূলে ত একজন।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান
জৈন শিখ মুসলমান
বয়ে আনল কল্যাণ
নেই কোনো ব্যবধান।
সবাই সমান।

ধোপা নাপিত কুলি মুটে
সবার ঘামে ফুল ফোটে
এই সুন্দর সবার দান
নেই কোনো ব্যবধান।
সবাই সমান।

নর নারী সব সমান
কেউ কারও কম নন,
সবার দানে ইলার প্রাণ
আমরা সবাই তার সন্তান।

আমাদের নেই কোনো ব্যবধান
আমরা মাটির মানুষ সবাই সমান।

মনোহর, শরীয়তপুর
০৮ ফেব্রুয়ারি '১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।