বলো নারী
- সাইফ রুদাদ - অাহ্বান ২৫-০৪-২০২৪

খুলে ফেল রুলি, ছিঁড়ে ফেল অাবরণ
বলে ফেল নারী, ফিরে এলো সু কিরণ,
অাজ রণে যাবে মাসি পিসি, হে শোন
লাজ বনে কবে ঠাসি দিছি, হে গোন।

পুরুষের ক্রোরে নারী দাসে দেখ ধরায়
পুরুষের তরে নারী অাসে নি'ক ধরায়,
বলো নারীও মানুষ, তাদেরও অাছে সাধ
দলো নারী ও বন্ধন, বাঁধেরও করে বধ।

খুলে ফেল মেখলা, করো তারে চাবুক
কষে দলো তোমরা অত্যাচারীর বুক।

বলো নাই পড়িলাম স্বর্ণ অলংকার
বলো নাই বাঁধিলাম কর্ণ কেশভার,
জাত তো রবে,কত হবে তাতে পাপ অার?
বাঁধ গো যাবে শত ভাবে স্রোতে, দুনিয়ার।

অাজ বহুকাল পরে বাজবে দামামা
সাজ নারীকুল বরে বাঁচবে মাথাটা।
হৈ হৈ রৈ রৈ শোনরে সবে শোন
অাজ অাড়ালে নেই কোন বোন।

জেগেছে নারী ছিঁড়েছে পশুর শির
লিখেছে কবি পুছিছে নারীও বীর।
রণে রণে ওড়াও বিজয়ী শাড়ীর অাঁচল
জনে জনে জানাও ধরণী নারীর পদ'ল।

০৯ মার্চ ২০১৬
মজুমদার কান্দি, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।