অবুঝ পাখি
- নীলাম্বর সরকার মিন্টু ২৫-০৪-২০২৪

ছোট্ট একটা পাখি পোষি
পাখি করে অবোল-তাবোল ।
কেন সে বুঝেনা
তার জন্য আমি যে পাগল ।

সে হাসলে সবই ভালা
তারে ছাড়া এই জগত কালা ।
সে যে আমার অন্তর ।
তারে ছাড়া কেমন করে
এই বুকের ভিতর ।


মনের এই ছোট্ট ঘরে
পাখি করে খেলা ।
হঠাত্‍ কইরাই ফুরুত মারে ,
ভাঙ্গে ঘরের চালা ।


এই হৃদয় আকাশে
ছোট্ট পাখির আছে বিচরণ ।
পাখি যদি উইড়া যায় ,
আমার হইবো রে মরন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।