কবির চলে যাওয়া
- আল আমীন - র.আ প্রয়াণে ২৯-০৩-২০২৪

একজন কবির চলে যাওয়া
মানে নিত্য-নতুন সত্য-সৌন্দর্যেরা চোখের আড়ালে চলে যাওয়া।
নিত্য-নতুন সুর তোলা ঢেউয়েরা নীরবে মিলিয়ে যাওয়া।
সত্য সম্পর্কে মানুষ নিস্পৃহ হয়ে যায় মানুষ যখন কবিহারা হয়...
কবিরা কখনো সব্যসাচী শিল্পি,
কখনো খাপছাড়া শাণিত তরবারী...
আবার কখনো ফুল হয়ে ফোটা কলম!

কবিদেরকে কিছু বলার নাই;
এঁরা বড় অভিমানি।
কাব্যের সুরম্য এক প্রাসাদে বসিয়ে
জাতির সমুখে ধরিয়ে দিয়ে সুন্দর এক পেয়ালা
হঠাৎ কখন না'বলেই চলে যায়।

১২০৩১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।