কোন মেঘ দেখেছ কিশোর
- আল আমীন ২৪-০৪-২০২৪

কোন মেঘ দেখেছ কিশোর?
বালিকার অভিমানে অপারগ চোখ তোমার,
যে মেঘে লীলাবতীর গা হয় ধূসর!
সে কাশফুল ভালোবাসিতো, জানো না কি হে...
এত অল্পতেই ভুলে গেলে!
সে দিন বৃষ্টি হলে তোমার চুল খুঁজে যে বালিকা হয়রান,
তারে আজিও দাওনি এনে বলে কাশ ফুলের কেশ-শুভ্র মুখখান;
দেখো মেঘ এলো বুঝি!
"কেঁদনা বালিকা এই তো এনেছি খুঁজি"
বলো হে কিশোর, তার তরে নিয়ে যাও কাশ-কেশমালা!
জুড়াও পরাণ আগে! এ তো অন্ধ আদিম খেলা!

৩০.০৩.১৬
পাইকপাড়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।